ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

চামড়া শিল্পনগরীতে সুযোগ সুবিধা নিশ্চিত করার দাবি মালিক-শ্রমিকেদের

প্রকাশিত: ০৫:৫৯ , ১২ এপ্রিল ২০১৭ আপডেট: ০৫:৫৯ , ১২ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সাভারের নতুন চামড়া শিল্পনগরীতে গ্যাস-বিদ্যুৎ সংযোগসহ অবিলম্বে সব সুযোগ সুবিধা নিশ্চিত করার দাবি জানিয়েছেন চামড়া শিল্পের মালিক-শ্রমিকেরা। রাজধানীর হাজারীবাগে বিক্ষোভ ও কালো পতাকা মিছিল থেকে এই দাবি জানান তারা।

গ্যাস-বিদ্যুত-পানি, সংযোগ বিচ্ছিন্ন করার পর থেকে হাজারীবাগের ট্যানারিগুলোতে উৎপাদন বন্ধ রয়েছে। অচলাবস্থা নিরসনে কয়েকদিন ধরেই বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন মালিক-শ্রমিকরা। এ শিল্পের সবকটি সংগঠনের সমন্বয়ে গঠিত চামড়া শিল্প রক্ষা ঐক্য পরিষদের ব্যানারে বুধবার কালো পতাকা মিছিল বের করা হয়।

হাজারীবাগের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ট্যানারি মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের নেতারা। চামড়া শিল্পের দুরাবস্থার জন্য বিসিককে দায়ী করেন তারা। ট্যানারি বন্ধের কারণে অনিশ্চয়তায় পড়েছেন শ্রমিকরা। এই পরিস্থিতির দ্রুত সমাধান চান তারা।

হাজারীবাগের বন্ধ ট্যানারিগুলোতে প্রায় দেড় হাজার কোটি টাকার চামড়া পড়ে আছে, অবিলম্বে সাভারে কাজ শুরু না করতে পারলে এসব চামড়া নষ্ট হয়ে যাবে বলে জানান শিল্প মালিকরা।

এই বিভাগের আরো খবর

শৃঙ্খলা ভঙ্গের জন্যই শোভন-রাব্বানীর শাস্তি: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অন্যায়-অনিয়ম যেই করুক কাউকে ছাড় দেওয়া হবে না। অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে...

চট্টগ্রামে শরৎ মেলা শেষ হচ্ছে আজ

চট্টগ্রাম প্রতিনিধি: নারী উদ্যোক্তাদের আয়োজনে চট্টগ্রামে বসেছে শরৎ মেলা। শিল্পকলা একাডেমীতে আয়োজিত পাঁচদিন ব্যাপী এই মেলার দোকানগুলোতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is