নববর্ষ উদযাপন নির্বিঘ্ন করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা

প্রকাশিত: ০২:২৮, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০২:২৮, ০৮ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বাংলা নববর্ষ বরণের অনুষ্ঠান নির্বিঘ্ন করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তার স্বার্থেই পহেলা বৈশাখ বিকেল ৫টার পর রাজধানীর উন্মুক্ত স্থান এবং সন্ধ্যা ৬টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোন ধরণের অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। সকালে, ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। এসময় ডিএমপি কমিশনার বলেন, মঙ্গলশোভাযাত্রাসহ পুরো আয়োজনের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, র‌্যাব ও সোয়াতের ১১ হাজার সদস্য মোতায়েন থাকবে।

আর ক’দিন বাদেই বাঙালীর বড় উৎসব পহেলা বৈশাখ। বাংলা নতুন বছরকে সাদরে বরণ করতে চলছে নানা প্রস্তুতি। ঐতিহ্যবাহী মঙ্গলাশোভাযাত্রা থেকে শুরু করে রমনা বটমূলে ছায়নটের বর্ষবরণ অনুষ্ঠান ঘিরে সাজসজ্জার প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে।

সাধারণ মানুষ দিনটিকে যাতে  নির্বিঘ্নে উদযাপন করতে পারে, সে জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগর পুলিশ। তবে এবার বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে মঙ্গল শোভাযাত্রা ঘিরে।  মুখোশ পড়ে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়া যাবে না বলে জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

নগরবাসীর নিরাপত্তার জন্য এই দিন পোশাকে ১১ হাজার পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। এছড়া, বর্ষবরনের এই দিনে রাজধানীর সকল উন্মুক্ত স্থানে বিকেল পাঁচটা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৬টার মধ্যে অনুষ্ঠান শেষ করার নির্দেশও দেন ডিএমপি কমিশনার।

ইভটিজিং, ছিনতাই ঠেকাতে এবার কাজ করবে পুলিশের বিশেষ ইউনিট। আর রমনা-ঢাকা বিশ্ববিদ্যালয় যানচলাচল মুক্ত রাখতে এদিন কারওয়ানবাজার, গুলিস্তান জিরো পয়েন্টসহ মোট ২৬ টি পয়েন্টে যান চলাচল নিয়ন্ত্রণের কথাও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

 

এই বিভাগের আরো খবর

পরকীয়ায় বাধা, খুন হলো যুবক

কুমিল্লা সংবাদদাতা: পরকীয়ায় বাধা...

বিস্তারিত
টেকনাফে পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত এক

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক: রংপুরের গঙ্গাচড়া...

বিস্তারিত
ফরিদপুর হাসপাতাল থেকে ৪ দালাল আটক

ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুর জেনারেল...

বিস্তারিত
টেকনাফে তিন ডাকাত নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
টেকনাফে দুই রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *