ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

2018-09-24

, ১৩ মহাররম ১৪৪০

সারাদেশে নৌ চলাচল বন্ধ

প্রকাশিত: ০৬:৩২ , ০২ মে ২০১৮ আপডেট: ০১:৩৭ , ০৩ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঝড়ো আবহাওয়ার কারণে সারাদেশে নৌ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখতে বলেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএ-এর যুগ্ম পরিচালক (নৌ নিরাপত্তা) মো. সাইফুল ইসলাম জানান, আবহাওয়া অধিদপ্তর নদীবন্দরের জন্য ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলায় এবং বিরূপ আবহাওয়ার কারণে বুধবার দুপুর থেকে এই বিধিনিষেধ আরোপ করা হয়।

সাংবাদিকদের তিনি বলেন, “আবহাওয়া স্বাভাবিক হলে আবার নৌযান চলাচল শুরু হবে।”

সাইফুল ইসলাম বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি পারাপার বন্ধ আছে বেলা আড়াইটা থেকে। আর ৩টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটেও ফেরি বন্ধ রয়েছে।

বিকেল তিনটা থেকে ঢাকার সদরঘাট, সাড়ে তিনটা থেকে নারায়ণগঞ্জ, চারটা থেকে চাঁদপুর নৌবন্দর থেকেও চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়বলে জানান তিনি।

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম পরিচালক আলমগীর কবির বলেন, তারা ঢাকার সদরঘাট টার্মিনাল থেকে কোনো ধরনের নৌযান না ছাড়ার নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, “আমরা ঝড়ের সময়টা দেখব। ততক্ষণ নৌযান চলাচল বন্ধ থাকবে। এরপর ঝড়ের আপডেট নিয়ে আমরা দেখব চালানো যায় কিনা। যদি আবহাওয়া শান্ত হয় তারপর আবার নৌযান চলাচল শুরু করব।”

ঢাকা সদরঘাট থেকে এমনিতে প্রতিদিন দক্ষিণাঞ্চলের ৪২টি রুটে মোটামুটি ৬৫ থেকে ৭০টি যাত্রীবাহী লঞ্চ ছাড়ে। সরকারি ছুটির দিনে ভিড় থাকে তুলনামূলকভাবে বেশি।

আলমগীর কবির জানান, ঝড়ো আবহাওয়ার কারণে চলতি গ্রীষ্ম মওসুমে সদরঘাট থেকে মোট ২০ বার নৌ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখতে হয়েছে। তবে এখন পর্যন্ত সারাদিন বন্ধ থাকার কোনো ঘটনা ঘটেনি।

 

এই বিভাগের আরো খবর

‘সড়ক পরিবহন আইন’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আশা, কঠোর প্রয়োগের দাবি

নিজস্ব প্রতিবেদক: সড়কে শৃঙ্খলা ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে সংসদে পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছেন...

দুই ঘাটে ফেরি চলাচল ব্যহত

ডেস্ক প্রতিবেদন : পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রী...

গণপরিবহনে শৃঙ্খলা আনতে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনা, যানজট নিরসনে বাস রুট নির্ধারণ করা ও কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন...

নারী হয়রানি বন্ধে বাসে ক্লোজসার্কিট ক্যামেরা বসানোর পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গণপরিবহনে নারী যাত্রীদের হয়রানি বন্ধে বাসে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর পরিকল্পনা নিয়েছে সরকার। শিগগিরই এ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is