ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

মাদারীপুরে মাইজপাড়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ব্যহত

প্রকাশিত: ০৯:৫৭ , ০১ মে ২০১৮ আপডেট: ০৯:৫৭ , ০১ মে ২০১৮

মাদারীপুর প্রতিনিধি : শিক্ষকদের দ্বন্দ্ব, অনিয়ম আর জরাজীর্ণ অবকাঠামোর কারণে শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে মাদারীপুর পশ্চিম মাইজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এ কারণে শিক্ষকদের দ্রত অপসারনের দাবি জানিয়েছেন অভিভাবকরা। আর বিদ্যালয়ে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেন জানালেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

১৯৯৪ সালে ৩৩ শতক জায়গায় উপর নির্মিত হয় মাদারীপুরের পশ্চিম মাইজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ২৩ বছরেই বিদ্যালয় ভবন পরিত্যাক্ত হওয়ায় টিনের ছাউনি দেয়া বারান্দায় চলছে শিক্ষা কার্যক্রম। শিক্ষক আছে মাত্র ৪ জন।

শিক্ষকদের অনুপস্থিতি ও নিজস্ব কোন্দলে যথাযথ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, শিক্ষকরা স্কুলে হাজিরা দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে বসিয়ে চলে যায়। এসব অনিয়মের কারণে স্কুলের সব শিক্ষকদের দ্রুত অপসারণের দাবি জানিয়েছে অভিভাবকেরা।

তবে এই অবস্থার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে দুষছেন শিক্ষকরা। আর উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম জানালেন, পরিস্থিতি উন্নয়নে দ্রুত পদক্ষেপ নেয়া হচ্ছে।

স্কুলে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে দোষী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের দাবি জানিয়েছে এলাকাবাসি।

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকারের সব প্রস্তুতি থাকলেও রোহিঙ্গাদের আপত্তির কারণে আজ প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হয়নি। মিয়ানমারের রাখাইন...

ফেনীতে মাদরাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

ফেনী প্রতিনিধি: ফেনীতে এক মাদরাসা ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ফেনীর নারী ও...

চুয়াডাঙ্গায় চোখ হারানো ১৭জনকে ক্ষতিপূরণের রায় বহাল

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে চক্ষুশিবিরে চোখ হারানো ১৭ জনকে ওষুধ (ট্রাইপেন ব্লু)...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is