ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫

2018-11-13

, ৪ রবিউল আউয়াল ১৪৪০

ঢাকা-গুয়াংজু রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু হচ্ছে আজ

প্রকাশিত: ০৭:৪১ , ২৫ এপ্রিল ২০১৮ আপডেট: ০৭:৪৫ , ২৫ এপ্রিল ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইনস কোম্পানি হিসেবে ঢাকা থেকে  ইউএস-বাংলার ফ্লাইট চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে আজ থেকে যাত্রা শুরু করতে যাচ্ছে । প্রথম দিকে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে গুয়াংজুর পথে ফ্লাইট চালাবে প্রতিষ্ঠানটি। বুধবার ইউএস-বাংলা এয়ারলাইনসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিভিন্ন সময়ে সরকারি-বেসরকারি বিভিন্ন এয়ারলাইনস চীনের বিভিন্ন শহরে ফ্লাইট পরিচালনার জন্য আবেদন করলেও সিভিল এভিয়েশন অথরিটি অব চায়না-সিএএসি একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইনসকে চীনে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।

ঢাকা-গুয়াংজু পথে একমুখী সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা ও দ্বিমুখী ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে সপ্তাহে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশে ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট। ফ্লাইটটি গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে। গুয়াংজু থেকে এ ফ্লাইট রবি, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর পাঁচটায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে ও ঢাকায় পৌঁছাবে সকাল সাড়ে সাতটায়।

ঢাকা-গুয়াংজু-ঢাকা পথে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। এ উড়োজাহাজে আটটি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে। বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ উড়োজাহাজ রয়েছে। 

এ বছরের মধ্যে আরও তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ৮-কিউ ৪০০ উড়োজাহাজ ইউএস-বাংলার বহরে যুক্ত হতে যাচ্ছে। ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইনস বর্তমানে সাতটি আন্তর্জাতিক ও দেশের সব অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।
 

এই বিভাগের আরো খবর

পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন আইন সংস্কারসহ ৮ দফা দাবিতে সকাল ৬টা থেকে সারাদেশে চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is