ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

স্তন ক্যানসার সচেতনতায় মোবাইল অ্যাপ

প্রকাশিত: ০৫:১৭ , ২৫ এপ্রিল ২০১৮ আপডেট: ০৫:১৭ , ২৫ এপ্রিল ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: স্তন ক্যানসার ও এর চিকিৎসার তথ্য সহজে সবার কাছে পৌঁছে দিতে একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে আমাদের গ্রাম। অ্যাপের মাধ্যমে স্তন ক্যানসার সম্পর্কে মানুষকে সচেতন করা, স্তন ক্যানসারের লক্ষণ, ঝুঁকি, পরীক্ষা ও রোগ নির্ণয়, চিকিৎসা এবং ওষুধসহ নানা বিষয়ের পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কয়েকজন অভিজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে এই অ্যাপটি তৈরি করা হয়েছে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে পরিচালিত ডিভাইস গুলোতে https://bit.ly/2vEJ0IQ ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

আমাদের গ্রামের পরিচালক রেজা সেলিম বলেন, এই অ্যাপের মাধ্যমে স্তন ক্যান্সার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য বাংলায় পাওয়া যাবে। অ্যাপটি একবার ডাউনলোড করে নিলে তা বারবার ব্যবহারে কোন ইন্টারনেট ডাটা খরচ হবে না। প্রয়োজনে কোন পরামর্শের জন্য আমাদের গ্রাম ব্রেস্ট কেয়ার সেন্টার থেকে অভিজ্ঞ ডাক্তারের পরামর্শও নেয়া যাবে।

এই বিভাগের আরো খবর

কর্মস্থলে যৌন হেনস্তা রুখতে কড়া ব্যবস্থা গুগলের

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর্মস্থলে নারীদের যৌন হেনস্তা রুখতে এক সপ্তাহ আগেই প্রতিবাদে নেমেছিলেন গুগলে শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ার থেকে প্রায় সব...

কর ফাঁকি বন্ধে সামাজিক মাধ্যমে তল্লাশি করবে ফ্রান্স 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর ফাঁকি এড়ানো ঠেকাতে সামাজিক মাধ্যমে অ্যাকাউন্টগুলোর মাধ্যমে তল্লাশি চালাবে ফ্রান্সের কর কর্তৃপক্ষ। ২০১৯ সালের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is