ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধায় সিক্ত হলেন কবি বেলাল চৌধুরী

প্রকাশিত: ১২:৩৪ , ২৫ এপ্রিল ২০১৮ আপডেট: ০৫:১০ , ২৫ এপ্রিল ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় শহীদ মিনারে একুশে পদকপ্রাপ্ত প্রয়াত কবি ও সাংবাদিক বেলাল চৌধুরীর প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। সকাল এগারটায় তার মরদেহ নেয়া হয় শহীদ মিনারে। শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ জানাযার জন্য নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। দাফনের জন্য পরে মরদেহ নিয়ে যাওয়া হবে কবির নিজ বাড়ি ফেনীর শর্শদী। 

সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধায় সিক্ত হলেন বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র সাংবাদিক বেলাল চৌধুরী। বুধবার বেলা ১১টার দিকে কবির মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে কবির প্রতি শেষ শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিসভার সদস্য, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ।

এসময় ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আগে বেলাল চৌধুরীর চলে যাওয়া বাংলা সাহিত্য ও দেশের জন্য অপূরণীয় ক্ষতি। অন্যদিকে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর জানান, তার কবিতা ও দর্শনকে লালন করে তরুণ প্রজন্ম দেশকে এগিয়ে নিয়ে যাবে।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে। সেখানে বাদ যোহর অনুষ্ঠিন হয় নামাজে জানাজা। 

বিকেলে কবির মরদেহ নিয়ে যাওয়া হবে তার নিজ বাড়ি ফেনীর শর্শদীতে। সেখানে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে একুশে পদকপ্রাপ্ত বাংলা সাহিত্যের এই উজ্জ্বল নক্ষত্রকে।

এই বিভাগের আরো খবর

মার্কিন লেখক স্ট্যান লি আর নেই

বিনোদন ডেস্ক: স্পাইডারম্যান, ইনক্রেডিবল হাল্কের মত কমিক চরিত্রের স্রষ্টা মার্কিন লেখক ও মার্ভেল কমিক্সের সাবেক প্রেসিডেন্ট স্ট্যান লি আর...

হুমায়ূন আহমেদের ৭০ তম জন্মদিন আজ

ডেস্ক প্রতিবেদন: প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন আজ।  ‘নন্দিত নরকে’ উপন্যাসের মাধ্যমে বাংলা সাহিত্যে একটি নতুন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is