ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

বিজ্ঞানধর্মী আয়োজনে দেশে বিজ্ঞানমুখী শিক্ষার প্রসার ঘটবে: জাফর ইকবাল

প্রকাশিত: ০৮:০৫ , ২৪ এপ্রিল ২০১৮ আপডেট: ০৮:০৫ , ২৪ এপ্রিল ২০১৮

সিলেট প্রতিনিধি: ড. মুহম্মদ জাফর ইকবাল স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপযোগী বিজ্ঞানধর্মী আয়োজনের ওপর গুরুত্বারোপ করে বলেছেন, এর মাধ্যমে দেশে বিজ্ঞানমুখী শিক্ষার প্রসার ঘটবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) প্রথমবারের মতো আয়োজিত চার দিনব্যাপী ‘বিজ্ঞান উৎসব-২০১৮’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন আয়োজনে এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ক সংগঠন ‘বিজ্ঞানের জন্য ভালোবাসা’এবং ‘বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন’র উদ্যোগে এ বিজ্ঞান উৎসবের আয়োজন করা হয়।

মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় কেক কেটে এবং বেলুন উড়িয়ে বিজ্ঞান উৎসবের উদ্বোধন করেন বিশিষ্ট কথা সাহিত্যিক এবং শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

এসময় অধ্যাপক ড. মুহম্মদ শফিকুল ইসলাম,গৌতম দেব, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী,বিজ্ঞানের জন্য ভালোবাসার সভাপতি ইব্রাহিম ফাহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজনের প্রথম ও দ্বিতীয় দিন থাকছে কমিক কার্টুন, সায়েন্স ফিকশন ধারার মুভি প্রদর্শনী।

তৃতীয় দিন বৃহস্পতিবার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বিজ্ঞান মেলা’এবং শেষের দিন শুক্রবার থাকবে ‘ফান ডে উইথ সায়েন্স’।

বিজ্ঞান উৎসবে ‘বিজ্ঞান মেলা’এবং ‘ফান ডে উইথ সায়েন্স’এই প্রতিযোগিতায় ষষ্ঠ শ্রেণি থেকে নবম পর্যন্ত এবং দশম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত দুটি ক্যাটাগরিতে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন।

বিজ্ঞান উৎসব চলবে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত।

 

এই বিভাগের আরো খবর

নেত্রকোণার দুই রাজাকারের রায় কাল

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোণার দুই রাজাকারের বিরুদ্ধে একাত্তরের মানবতাবিরোধী অপরাধ মামলায় আগামীকাল বুধবার রায় দেয়ার তারিখ নির্ধারণ করেছে...

লক্ষীপুরে তরুণী পুড়িয়ে হত্যা, স্বামীসহ ১৩ জনের নামে মামলা, গ্রেফতার ৪

লক্ষীপুর প্রতিনিধি : লক্ষীপুরের কমলনগরে তরুণীকে পুড়িয়ে হত্যার ঘটনায় স্বামী সালাউদ্দিনসহ ১৩ জনের নামে মামলা হয়েছে। এরমধ্যে চারজনকে...

শুকিয়ে গেছে ফরিদপুরের নদী, নৌ চলাচল ও মাছের উৎপাদন ব্যহত

নিজস্ব প্রতিবেদক : ফরিদপুর জেলার নদ-নদীগুলো গত একযুগে শুকিয়ে গেছে অনেকটাই। দেখা দিয়েছে তীব্র নাব্যতা সংকট। চর জেগে ওঠায় নৌ-যান চলাচল ও...

এবার লক্ষীপুরে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার অভিযোগ

লক্ষীপুর প্রতিনিধি : ফেনীর নুসরাত হত্যার রেশ না কাটতেই এবার লক্ষীপুরে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is