ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

সড়কপথে নেপালে যাওয়ার সম্ভাব্যতা যাচাই, ঢাকা ছাড়লো ২টি বাস

প্রকাশিত: ০৩:১৬ , ২৩ এপ্রিল ২০১৮ আপডেট: ০৪:৩৬ , ২৩ এপ্রিল ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ থেকে দু'টি বাস পরীক্ষামূলকভাবে নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হয়েছে। সকালে কমলাপুরে বিআরটিসি আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে শ্যামলী এন আর পরিবহনের বাস দু’টি ঢাকা ছেড়ে যায়। নেপালের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ চালুর লক্ষ্যে এটি পরীক্ষামূলক যাত্রা।

বাংলাদেশ থেকে সড়কপথে ভারতের শিলিগুড়ি হয়ে নেপালে যাত্রার সম্ভাব্যতা যাচাই করতে পরীক্ষামূলকভাবে দু’টি বাস ঢাকা ছেড়েছে। সকালে, রাজধানীর কমলাপুর বিআরটিসি বাস ডিপো থেকে ছেড়ে যায় বাস দু’টি। এসময় বাংলাদেশ, ভারত ও নেপালের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাংলাদেশের ২৫ জন, ভারতের ১২ ও নেপালের ৬ কর্মকর্তাসহ মোট ৮০ জনের একটি দল নিয়ে বাস দু’টি নেপালের উদ্দেশে যাত্রা করে।

এসময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম জানান, বাংলাদেশ থেকে নেপাল পর্যন্ত ১ হাজার ১শ’ ৮০ কিলোমিটারের এই রাস্তায় কি কি ধরণের সুবিধা এবং অসুবিধা রয়েছে তা পর্যবেক্ষণ করবে দলটি।

এদিকে, বিআরটিসির চেয়্যারম্যান ফরিদ আহমেদ ভূইয়া বললেন, ৩০ থেকে ৩৬ ঘন্টার এই যাত্রাপথে একদিনের বিরতি দেয়া সম্ভব কিনা তাও যাচাই করবে প্রতিনিধি দল। লম্বা এ সফরে ঝুঁকি এড়াতে দুজন অভিজ্ঞ ড্রাইভার ও টেকনিশিয়ান সাথে থাকবে বলে জানান বিআরটিসির চেয়ারম্যান।

আগামী ২৬ এপ্রিল কাঠমান্ডু পৌঁছাবেন প্রতিনিধি দলের সদস্যরা। ২৭ এপ্রিল কাঠমান্ডুতে ত্রিদেশীয় প্রতিনিধি দলের বৈঠক হওয়ার কথা রয়েছে।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is