ঢাকা, রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫

2019-02-17

, ১১ জমাদিউল সানি ১৪৪০

নাকফুল যখন নারীর ফ্যাশন

প্রকাশিত: ০৯:২৪ , ২২ এপ্রিল ২০১৮ আপডেট: ০৯:২৪ , ২২ এপ্রিল ২০১৮

ডেস্ক প্রতিবেদন: আগে শুধু সোনা বা রুপার নাকফুল ব্যবহার করা হলেও বর্তমানে ফ্যাশন অনুষঙ্গ হিসেবে মেয়েদের কাছে হীরার নাকফুল অনেকটা দখল করে নিয়েছে। নাকফুলের আকার এবং মেটালের ওপর নির্ভর করে এর দাম নির্ধারণ করা হয়। 
 
নাকে ফ্যাশনেবল নাকফুল পরতে চাইলে নাক ফোঁড়ানো ভালো। তবে অনেকেই নাক না ফুঁড়িয়ে চাপ দেয়া নাকফুল পরেন। পাথরের টিপও ব্যবহার করেন অনেকে। 

নাকফুল পরতে ভালো বিউটি পারলার থেকে নাক ফুঁড়িয়ে নিতে পারেন। নাক ফোঁড়ানোর পর প্রথমে সোনার নাকফুল পরলে সংক্রমণের ভয় থাকে না। ক্ষত শুকিয়ে গেলে পছন্দমতো যেকোনো নাকফুল পরতে পারেন। নাক ফোঁড়াতে খরচ হয় ৩০০ থেকে ৭০০ টাকা। 
মুখ ছোট হলে ছোট নাকফুলে ভালো মানায়। আর লম্বা নাক ও বঙ মুখের সঙ্গে বড় নাকফুল পরা ভালো। সব সময় ব্যবহারের জন্য নাকে এক পাথর বা হিরের ছোট নাকফুল ব্যবহার করতে পারেন। অনুষ্ঠানে পোশাকের সঙ্গে মিলিয়ে একটু জমকালো বড় নাকফুল পরতে পারেন।

শাড়ি, কামিজ, ফতুয়া এমনকি টিশার্টের সঙ্গেও নাকফুল পরতে পারেন। নাকফুল নারী সৌন্দর্য অনেক বাড়িয়ে দেয়। অনেকেই ব্যথার ভয়ে নাক ফোঁড়াতে চান না। তারা ইচ্ছা করলে টিপ নাকফুল পরতে পারেন। সে ক্ষেত্রে দামি নাকফুল পরলে সচেতন থাকতে হবে যেন হারিয়ে না যায়।

রুবি, পান্না, চুনি, নীলা, জিরকন প্রভৃতি পাথর বসানো সোনার নাকফুল পাবেন ৮০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। সোনার ওপর মুক্তা বসানো নাকফুল ৭০০ থেকে ১৩০০ টাকা, শুধু সোনার নাকফুল ডিজাইন ও ওজনভেদে ৬০০ থেকে ১৫০০ টাকা হয়ে থাকে। বিভিন্ন ডিজাইনের হিরের নাকফুল হিরের আকৃতিভেদে ৪ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত হয়। 
রুপার নাকফুলের দাম কিছুটা কম। রুপার ওপর সোনার প্রলেপ দেওয়া নাকফুল পাবেন ২০০ থেকে ৬০০ টাকায়। রুপার ওপর মুক্তা বসানো নাকফুল ৩০০ থেকে ৮০০ টাকা। সোনার দোকান ছাড়াও বিভিন্ন শপিং মলের প্রসাধনীর দোকানে পাবেন ইমিটেশনের এক পাথরের ছোট-বড় বিভিন্ন আকৃতির নাকফুল। দাম ৫০ থেকে ১৫০ টাকা।

সোনা ও হিরের নাকফুল পাবেন ঢাকার বায়তুল মোকাররম, বসুন্ধরা সিটি শপিং মল, কর্ণফুলী গার্ডেন সিটি, ইস্টার্ন প্লাজা, ডায়মন্ড ওয়ার্ল্ড, আড়ং বা যে কোনো গয়নার দোকানে। আর ইমিটেশন নাকফুল পাবেন ঢাকার নিউমার্কেট, চকবাজার, গাউছিয়ায় ও চাঁদনি চকে।

এই বিভাগের আরো খবর

সুস্বাদু চকলেট মুজ

ডেস্ক প্রতিবেদন: ঘরে বসে মাত্র তিনটি উপাদানে তৈরি করতে পারেন চকলেট মুজ। জেনে নিন চকোলেট মুজ বানানোর পদ্ধতি। উপকরণ: এক কাপ বিটার সুইট চকলেট...

ঘরেই রাঁধুন মেক্সিকান খাবার

ডেস্ক প্রতিবেদন: চিকেন ফাহিতা শুধু সুস্বাদু নয় মেক্সিকোর একটি জনপ্রিয় খাবারও বটে। চিকেন ফাহিতা তৈরিতে প্রয়োজন পেঁয়াজ, লেটুস পাতা, সাওয়ার...

কেশর ফিরনি

ডেস্ক    প্রতিবেদন: যে কোন উৎসব কিংবা বিয়ে বাড়িতে অতিথি আপ্যায়নে ফিরনি থাকা চাই। আর এই ফিরনি যদি হয় কেশর ফিরনি তাহলে কোন কথাই নেই। অতিথি...

ঘরে তৈরি করুন বিফ নাগেটস

ডেস্ক প্রতিবেদন: বর্তমান সময়ে 'বিফ নাগেটস' অনেকেরই পছন্দ। মুখরোচক খাবার বিফ নাগেটস টিফিনে কিংবা বিকেলের নাস্তায় রাখতে পারেন সহজেই। চলুন...

ভালোবাসা দিবসের উপহার

অনলাইন ডেস্ক: বিশ্ব ভালবাসা দিবস আজ। সব কিছু ঠিকঠাক প্রস্তুতি সম্পন্ন, কিন্তু এখনো সঙ্গিকে কি উপহার দিবেন ঠিক করতে পারেননি? দেখে নিন এক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is