দূষণ বাড়ছে সাতক্ষীরার হাসপাতালগুলোতে

প্রকাশিত: ০৮:২৭, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৮:২৭, ০৮ অক্টোবর ২০১৮

সাতক্ষীরা প্রতিনিধি: অপরিকল্পিতভাবে বর্জ্য ফেলে রাখায় পরিবেশ দূষণ বাড়ছে সাতক্ষীরার হাসপাতালগুলোতে। খোলা ডাস্টবিনে দিনের পর দিন পড়ে থাকছে রোগীর ব্যবহৃত ব্যান্ডেজ, ঔষধের বোতল, অপারেশনের ব্যবহৃত জিনিসপত্র। একদিকে যেমন দুর্গন্ধে হাসপাতালের পরিবেশ দূষিত হচ্ছে অন্যদিকে স্বাস্থ্য ঝুকি বাড়ছে।

সাতক্ষীরার ৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন চিকিৎসা নিচ্ছে প্রায় দুই হাজার রোগী। অসুস্থ মানুষ সুস্থ হবার জন্য এখানে আসলেও হাসপাতালগুলোর পরিবেশ বলছে ভিন্ন কথা। অপরিকল্পিতভাবে বর্জ্য ফেলে রাখায় প্রতিনিয়ত দূষিত হচ্ছে এর পরিবেশ।

খোলা ডাস্টবিনে দিনের পর দিন ফেলে রাখা হচ্ছে রোগীর ব্যবহৃত ব্যান্ডেজ, ঔষধের বোতল, অপারেশনের ব্যবহৃত দ্রব্য। ডাস্টবিনে ফেলে রাখা বর্জ্য দীর্ঘদিন পরিস্কার না করায় দুর্গন্ধে দুষিত হচ্ছে পরিবেশ। ফলে রোগীদের জন্য যেমন পরিবেশ থাকা প্রয়োজন তা না থাকায় স্বাচ্ছন্দ্য বোধ করছেন না। এমন পরিবেশের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ী করছেন স্থানীয়রা।

আর হাসপাতালের বর্জ্য যেখানে সেখানে না ফেলে তা মাটি চাপা দেওয়ার পরামর্শ দিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আফজালুল হাসান। সব ধরনের বর্জ্য পরিকল্পিতভাবে অপসারণ ও নিয়ন্ত্রণ ছাড়া স্বাস্থ্যকর পরিবেশ ফিরিয়ে আনা সম্ভব নয় বলে মনে করেন এলাকার স্বাস্থ্য সচেতন মানুষ।

এই বিভাগের আরো খবর

সমুদ্র গর্ভে বিলীন হচ্ছে কুতুবদিয়া দ্বীপ 

কক্সবাজার প্রতিনিধি: সমুদ্রের পানির...

বিস্তারিত
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র ভাঙন 

টাঙ্গাইল প্রতিনিধি: পানি কমে যাওয়া আর...

বিস্তারিত
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র ভাঙন 

টাঙ্গাইল প্রতিনিধি: পানি কমে যাওয়া আর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *