ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

ঘুরে আসুন গোলাপ রাজ্যে

প্রকাশিত: ০৪:০২ , ০৮ মার্চ ২০১৮ আপডেট: ০৪:০২ , ০৮ মার্চ ২০১৮

ডেস্ক প্রতিবেদন: মানুষের ভাবনাতে অনেক কিছুই আসে। কখনও ভাবনা মানুষকে ভাবায়। আবার কখনও মানুষ ভাবনাকে ভাবায়। যা হবে তা ভাবনাতেই থাকুক। তবে গোলাপের রাজ্যের ভাবনা কিন্তু বাস্তব। এবার মন ভাল করতে চাইলে ঘুরে আসুন গোলাপের রাজ্যে। 

কিভাবে যাবেন: 

গোলাপ গ্রামে যাওয়ার রাস্তাও অনেক সহজ। ঢাকার মিরপুর-১ থেকে চলে যাবেন দিয়াবারি ট্রলার ঘাটে। সেখান থেকে ট্রলারে চেপে চলে যাবেন সাদুল্লাপুর। সাদুল্লাপুর নেমে রিকশা বা অটোরিকশায় যাবেন গোলাপ গ্রাম। তবে, সাদুল্লাপুর নামলেই চোখে পড়বে গোলাপের বাগান। একটু বড় বাগান দেখতে হলে ভিতরে যেতে হবে। এছাড়া, রাজধানীর উত্তরা দিয়েও যেতে পারবেন গোলাপ গ্রামে। আব্দুল্লাহপুর থেকে লেগুনা পাওয়া যায়। লেগুনায় যাবেন বিরুলিয়া ব্রিজ। বিরুলিয়া ব্রিজ থেকে গোলাপ গ্রামে সরাসরি অটোরিকশা চলাচল করে। ভাড়াও অনেক কম। গাড়ি রিজার্ভ করে নিলে ১৫০ টাকায় যেতে পারেন। 

যেখানে গেলে চোখের পলক ফেলতে ভুলে যাবেন। যতদূর চোখ যায় শুধু ফুলের রানি দেখতে পাবেন। বাগানের মাঝে হাঁটার জন্য আছে ছোট ছোট আইল। পড়ন্ত বিকেলে কিছুক্ষণের জন্য বাগানের মাঝখানে বানানো ছাউনিগুলোতে বসে আরাম করতে পারবেন। 

দুপুরের খাবার: 
দুপুরের খাবারের জন্য গ্রামের বাজারে অনেক দোকান আছে। অনেক পদের ভর্তা দিয়ে খুব কম দামে খাওয়া-দাওয়া সেরে নিতে পারবেন। একদিনের ছোট ভ্রমণের জন্য এত সুন্দর জায়গা ঢাকার আশেপাশে আর নাই। তাই চলুন ঢাকার কাছেই এমন নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করুন সপরিবারে।

এই বিভাগের আরো খবর

ঘুরে আসুন মেঘের রাজ্য নীলগিরি

ডেস্ক প্রতিবেদন: প্রকৃতির এক অনন্য দান বান্দরবানের নীলগিরি। যেখানে গেলে দেখতে পারবেন মেঘ আর পাহাড়ের মিতালী। যেখানে মেঘেরা আপন থেকে ছুঁয়ে...

দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক: ৫ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। সকাল সোয়া ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is