ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫

2018-11-14

, ৫ রবিউল আউয়াল ১৪৪০

মঞ্চে আসছে নাট্যধারার নতুন নাটক ‘চার্লি’

প্রকাশিত: ০৮:০৭ , ২১ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৮:১৩ , ২১ ফেব্রুয়ারি ২০১৮

ডেস্ক প্রতিবেদন: নাট্য সংগঠন নাট্যধারা তাদের নতুন নাটক ‘চার্লি’ নিয়ে মঞ্চে আসছে। লিটু সাখাওয়াতের রচনা ও পরিচালনায়  আগামী ২৩ ফেব্রুয়ারি শিল্পকলা একাডেমিতে মঞ্চস্থ হতে যাচ্ছে নতুন নাটক ‘চার্লি’। নাটকটি নাট্যধারার ২৫তম প্রযোজনা। এ উপলক্ষে চলছে এর মহড়া, সেট নির্মাণসহ অন্যান্য কাজ। 

জীবনদর্শন ও সামাজিক বাস্তবতাকে কেন্দ্র করে ফুটে উঠেছে ‘চার্লি’ নাটকটির প্রধান চরিত্র চার্লির। জীবনের পথে সকল ঘাত প্রতিঘাতেও হাসিমুখে বেঁচে থাকার মন্ত্র ছড়িয়েছে নাটকের প্রধান চরিত্রটি। চার্লির দর্শনকে ঘিরে আবর্তিত হওয়া এক পতিতার সংলাপে ফুটে উঠে চার্লির জীবনদর্শন। চার্লিকে উর্ধ্বে তুলে ধরে ওই পতিতার মন্তব্য, “চার্লি আমগো শেখায় হাজার কষ্টের মাঝে কেমন কইরা সুখে থাকতে হয়। চার্লি আমগো শেখায় চান্দের পানে ক্যামনে হাত বাড়াইতে হয়। চার্লি আমগো বিনাজলে সাঁতার কাটতে শেখায়, বিনা সিংহাসনে রাজা-রাণী বানায়। জীবনের ভিতর থাইকা জীবন টাইনা আনতে শেখায়।” 

নাটকে চার্লি এক কঠিন বাস্তব। যে জীবন সুন্দর, যে জীবন নান্দনিক, অলংকৃত, সৌম্য-শান্ত-নিবিড়, অপার সম্ভাবনাময়, নিঃস্বার্থ, নিরহংকার, যে জীবন উদ্ভাসিত, উজ্জ্বল, দীপ্তময়, যে জীবন চঞ্চল, গতিময়, উচ্ছ্বল, যে জীবন প্রেমময়, শ্রদ্ধা-স্নেহ, আদর-ভালবাসায় পরিপূর্ণ চার্লি সেই জীবনের সাধনা করে, সন্ধান করে, আরাধনা করে। এমন দুর্বার চরিত্র ‘চার্লি’কে ঘিরে গড়ে উঠেছে নাটকটির গল্প। নাটকটি আগামী মার্চে ভারতের ত্রিপুরায়ও মঞ্চস্থ হওয়ার কথা রয়েছে।

এই বিভাগের আরো খবর

বৈঠকে বসেছে ঐক্যফ্রন্ট 

নিজস্ব প্রতিবেদক: চলমান রাজনীতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে জাতীয় ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক শুরু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১২টায় রাজধানীর...

আ. লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মাহী বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গেছেন বিকল্পধারার মহাসচিব ও যুক্তফ্রন্ট নেতা মেজর (অব.) এমএ মান্নান ও বিকল্পধারার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is