ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

টিকিয়ে রাখতে হলে ফেসবুক হালনাগাদ করতে হবে

প্রকাশিত: ১০:৫২ , ৩১ মার্চ ২০১৭ আপডেট: ১০:৫২ , ৩১ মার্চ ২০১৭

ডেস্ক প্রতিবেদন: নিজের ফেসবুক পেজ ও মেসেঞ্জার টিকিয়ে রাখতে চাইলে সেগুলোর নতুন সংস্করণ হালনাগাদ করে নিতে হবে। পুরোনো সংস্করণের ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপ আপডেট করা ছাড়া আর কোনো বিকল্প রাখছে না ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক কর্তৃপক্ষ একটি ব্লগ পোস্টে জানিয়েছে, ফেসবুক অ্যাপ হিসেবে বর্তমানে ব্যবহৃত ভার্সন ৫৫ (v 55) ও অ্যান্ড্রয়েডে মেসেঞ্জারের ভার্সন ১০ (v 10) আগামীতে আর চলবে না। এ ছাড়া ফেসবুকে উইন্ডোজ ফোনও ব্যবহার করা যাবে না। 

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, তাদের কারিগরি টিম ফেসবুক প্ল্যাটফর্ম উন্নত করতে অনেক পরিশ্রম করছে। 

ভয়েস ও ভিডিও কল, গেমস ও মেসেঞ্জার বটস প্রভৃতি সুবিধা সযোজিত করে ফেসবুককে উন্নত করার চেষ্টা করা হচ্ছে বলে উল্লেখ করে ঐ ব্লগ পোস্টে জানানো হয়, অ্যাপসের পুরোনো সংস্করণ ব্যবহার করলে এসব ফিচারের অভিজ্ঞতা পাওয়া যায় না। এজন্যেই পুরোনো সংস্করণ বাদ দিয়ে নতুন সংস্করণ ব্যবহারের পরামর্শ দিয়েছে ফেসবুক।

যাদের কম্পিউটার নতুন সংস্করণ সমর্থন করবে না, তারা মোবাইল ব্রাউজার থেকে ফেসবুক ডটকম ভিজিট করতে পারবে বলেও ব্লগ পোস্টটিতে জানানো হয়। 

পোস্টটিতে আরো বলা হয়, আইপ্যাডে ফেসবুক ভার্সন ২৬, আইওএসে মেসেঞ্জার ভার্সন ৮,২০১১ সালে আইওস ফেসবুক ভার্সন, ফেসবুক ফর উইন্ডোজ ফোন, উইন্ডোজ ফোন ৮ ও ৮.১-এর মেসেঞ্জার, ফেসবুক ফর উইন্ডোজ ৮ ও ৮.১ ডেস্কটপ সংস্করণ আগামীতে চলবে না। 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is