ঢাকা, রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

2019-02-24

, ১৮ জমাদিউস সানি ১৪৪০

ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধ ও ঐতিহ্যের আলোকচিত্র প্রদর্শনী শুরু

প্রকাশিত: ০২:২২ , ২৩ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০২:২২ , ২৩ ডিসেম্বর ২০১৭

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে জেলা ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে শুরু হয়েছে পাঁচদিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। শুক্রবার বিকেলে ‘অপরাজেয় ৭১’ শিরোনামে এই প্রদর্শনীর উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক। মুক্তিযুদ্ধ, দেশীয় ঐতিহ্য, জীবন, প্রকৃতিসহ নানা বিষয়ের ওপর আয়োজিত এই প্রদর্শনীর মিডিয়া পার্টনার বৈশাখী টেলিভিশন।

প্রদর্শনীতে স্থান পেয়েছে মুক্তিযুদ্ধ, ঐতিহ্য, সংস্কৃতি, সুখ-দু:খ, প্রকৃতিসহ নানা বিষয়ের ওপর আলোকচিত্র। অংশ নিচ্ছেন দেশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সব বয়সের আলোকচিত্রশিল্পী।

শুক্রবার প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। এসময় উপস্থিত ছিলেন ঢাকার ফটোগ্রাফি শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান পাঠশালার ফটোগ্রাফি ডির্পাটমেন্টের প্রধান তানভির মুরাদ তপু, ঠাকুরগাঁও ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি জালাল উদ্দিনসহ অনেকে। ব্যাতিক্রম এই আয়োজনের মধ্য দিয়ে তরুণরা ফটোগ্রাফিতে আরও আগ্রহী হবেন বলে জানালেন দর্শনার্থীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল আউয়াল জানান, ফটোগ্রাফি এমন শিল্প, যেখানে সফলতায় পৌঁছাতে প্রয়োজন একাগ্রতা। এজন্য ফটোগ্রাফারদের মনোযোগ দেওয়ার আহবান জানান তিনি।

পাঁচদিনের এই আলোকচিত্র প্রদর্শনী চলবে ২৬ ডিসেম্বর পর্যন্ত। প্রদর্শনী স্থল খোলা থাকবে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। এই আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বৈশাখী টেলিভিশন।

এই বিভাগের আরো খবর

বান্দরবান-নেত্রকোণায় নানা সংকটে সরকারি স্বাস্থ্যসেবা

ডেস্ক প্রতিবেদন : রিঝুক ঝর্ণা, শত বছরের রহস্যঘেরা বগালেক, দেশের সু-উচ্চ পর্বতশৃঙ্গ কেওক্রাডং ও তাজিংডং এর জন্য বিখ্যাত বান্দরবানের রুমা...

পটুয়াখালী পৌর নির্বাচন সামনে রেখে চলছে জোর প্রচারণা

পটুয়াখালী প্রতিনিধি : দক্ষিণের জেলা পটুয়াখালীকে ১৮৯২ সালে ১লা এপ্রিল পৌরসভা ঘোষণা করা হয়। পুরাতন এই পৌরসভাটি নানা সমস্যায় জর্জরিত। রয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is