ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

2019-03-22

, ১৫ রজব ১৪৪০

আবার বিতর্কে সালমানের ‘টাইগার জিন্দা হ্যায়’

প্রকাশিত: ০১:০৫ , ২৩ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০১:০৫ , ২৩ ডিসেম্বর ২০১৭

বিনোদন  ডেস্ক: কয়েকদিন আগেই রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা-এমএনএস এর  কোপে  পড়েছিল ‘টাইগার জিন্দা হ্যায়’’। শুক্রবার ছবি মুক্তির দিন নয়া অভিযোগ ছবির প্রচারে গিয়ে নায়ক সালমান খান ও অভিনেত্রী শিল্পা শেট্টি একটি সম্প্রদায় সম্পর্কে ‘আপত্তিকর’ শব্দ ব্যবহার করেছেন। এ খবর আসতেই বিক্ষোভ ছড়ায়। যার ফলে রাজস্থানের একাংশে প্রথম দিনে সুপার ফ্লপ ‘টাইগার জিন্দা হ্যায়’।

সালমান ও শিল্পার বিরুদ্ধে অভিযোগ, সম্প্রতি একটি টিভির অনুষ্ঠানে তফসিলি জাতি  সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন তারা। দিল্লির সাফাই কর্মচারী কমিশনের চেয়ারম্যান হারনাম সিংহ জাতীয় তফসিলি জাতি ও উপজাতি কমিশন-এনসিএসসিতে এই অভিযোগ দায়ের করেন, ওই শো-তে গিয়ে বাল্মিকী সম্প্রদায়ের মানুষদের সম্পর্কে ‘আপত্তিকর’ ভাষায় কথা বলেন, ‘অপমান’ করেন সালমান-শিল্পা।

এনসিএসসি নোটিস ধরিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রাণালয়ের হাতে। চিঠি দেওয়া হয়েছে দিল্লি ও মুম্বাই পুলিশকেও। জানানো হয়েছে, নোটিস পাওয়ার এক সপ্তাহের মধ্যে তফসিলি জাতি ও উপজাতি আইনে (অত্যাচার রোধ) ব্যবস্থা নিতে হবে। এনসিএসসি’র ডিরেক্টর কৌশল কুমার বলেন, ‘‘রিপোর্টে তফসিলি জাতি ও উপজাতি অত্যাচার রোধ আইন, ২০১৫ ও বিধি, ২০১৬ সালে কী পদক্ষেপ করা হচ্ছে, তা বিশদ জানাতে হবে।’’ ছবি মুক্তির দিন রাজস্থানের একাধিক প্রেক্ষাগৃহে বিক্ষোভ চলে। কোথাও কোথাও সিনেমা হলের ছাদে উঠে ছবির ব্যানার ফেলে দেন ক্ষিপ্ত জনতা। পরে বিকানের ও কোটাতেও বিক্ষোভ দেখাতে থাকেন মানুষ।

এই বিভাগের আরো খবর

সাংবাদিক শফিউল আলম রাজা আর নেই

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী শফিউল আলম রাজা আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৭ মার্চ) রাজধানীর...

জাতির জনকের জন্ম শতবার্ষিকীতে প্রকাশিত হবে শত ভাষার গান

বিনোদন ডেস্ক: রবিবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন। ১৯২০ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। বাংলাদেশের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is