ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

2019-02-18

, ১২ জমাদিউস সানি ১৪৪০

রাষ্ট্রদ্রোহের অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি মামলা

প্রকাশিত: ০৮:৩৯ , ১০ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৮:৩৯ , ১০ ডিসেম্বর ২০১৭

কুড়িগ্রাম প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটুক্তি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুড়িগ্রামে একটি মানহানির মামলা দায়ের করা হয়েছে। রোববার দুপুরে রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান বাদী হয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এনামুল হক বসুনিয়ার আদালতে এ মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবী আহসান হাবীব নীলু জানান, আদালত অভিযোগ আমলে নিয়ে দণ্ডবিধির ১২৩(ক)/১২৪/৫০১/৫০২/৫০৫/১০৯ ধারায় এজাহার গ্রহণ করতে সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, মাহমুদুর রহমান গত পহেলা ডিসেম্বর ২০১৭ তারিখে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভুমিকা’ শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশ সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন।

তা ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ে, যা বিভিন্ন লিংকের ( Hokkotha.com, Pcaceful TV, Breaking News, Bangladesh Affairs ) মাধ্যমে ব্যাপক প্রচার হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মাহমুদুর রহমান ওই সভায় বাংলাদেশকে ভারতের কলোনি উল্লেখ করে রাষ্ট্রের অস্তিত্বকে অস্বীকার করেছেন। মিথ্যা প্রচারণা দিয়ে সরকার ও রাষ্ট্রকে অস্থিতিশীল করার প্রচেষ্টা নিয়েছেন। দেশকে বিপদগ্রস্ত করে রাষ্ট্র ও রাষ্ট্রের সার্বভৌমত্বকে বিপন্ন করার চেষ্টা করেছেন।

অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম রাসেল, অ্যাডভোকেট খোরশেদ আলম, অ্যাডভোকেট জাহিদ আহমেদ কাজল ও অ্যাডভোকেট লাবণী জহির লিজাকে মামলায় সাক্ষী করা হয়েছে।

এদিকে একই অভিযোগে গাজীপুরের কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে। কালিয়াকৈর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মইনুল হোসেন এ সাধারণ ডায়েরি করেন বলে জানিয়েছে পুলিশ।

এর আগে একই অভিযোগে গত বৃহস্পতিবার নাটোরের মুখ্য বিচারিক হাকিমের আদালতেও একটি মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম মালেক শেখ। আদালত ওই অভিযোগ আমলে নিয়ে নাটোর সদর থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেয়।

এই বিভাগের আরো খবর

সড়ক-মহাসড়কের বিপজ্জনক খুঁটি অপসারণের নির্দেশ হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে সড়ক-মহাসড়কে বিপজ্জনক অবস্থায় থাকা বৈদ্যুতিক খুঁটিসহ সব ধরনের খুঁটি ৬০ দিনের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছে...

নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিএনপির ৭ প্রার্থীর মামলা

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচন চ্যালেঞ্জ করে হাইকোর্টে বিএনপির সাত প্রার্থী মামলা করেছে। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ধানের...

ফরিদপুরে দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে এক সাবেক ব্যাংক কর্মকর্তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া, ৪ লাখ ২...

ঋণখেলাপী ও অর্থপাচারকারীদের তালিকা প্রকাশের নির্দেশ হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক : ব্যাংকিং খাতের গত ২০ বছরে ঋণ খেলাপি ও অর্থ পাচারকারীদের তালিকা করে এই বিষয়ে প্রতিবেদন জমা দিতে বাংলাদেশ ব্যাংককে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is