ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

2019-02-18

, ১২ জমাদিউস সানি ১৪৪০

পটুয়াখালীতে দুর্নীতি প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিত: ০৮:৪৮ , ০৯ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৮:৪৮ , ০৯ ডিসেম্বর ২০১৭

পটুয়াখালী প্রতিনিধি: দুর্নীতি প্রতিরোধে পটুয়াখালীর বিভিন্ন প্রতিষ্ঠানে দুর্নীতিবিরোধী বক্তব্য সম্বলিত সাইনবোর্ড টাঙ্গিয়েছে জেলা প্রশাসন। ব্যতিক্রমী এই উদ্যোগের ফলে জেলার সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে দুর্নীতির পরিমাণ কমবে বলে আশা সংশ্লিষ্টদের। পাশাপাশি বাড়বে সাধারণ মানুষের আস্থা। 

পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী এলাকার বাসিন্দা আব্দুল মজিদ ভূঁইয়া। এক সময়ে চাকুরি করতেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিদর্শক পদে। সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে অবসর ভাতা নিতে গিয়ে কিছুটা অবাক হন তিনি। ভবনের প্রধান ফটকে একটি সাইনবোর্ড দেখে আটকে যায় তার চোখ। যাতে লেখা আছে ‘আমি এবং আমার অফিস দুর্নীতি মুক্ত’। অবসরপ্রাপ্ত এই সরকারি কর্মচারি মনে করেন এ ধরণের সাইনবোর্ড টাঙ্গানোর ফলে, এক ধরনের সচেতনতা ও অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে। 

শুধু জেলা প্রশাসকের দপ্তর ও বিভাগেই নয়, উপজেলা নির্বাহী অফিসারদের কার্যালয় ও বিভিন্ন সরকারি অফিসে এমন সাইনবোর্ড টাঙ্গানো হয়েছে। এতে সরকারি প্রতিষ্ঠানের প্রতি সাধারণ মানুষের যেমন আস্থা বাড়ছে বলে মনে করেন পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার বাকাহীদ হোসেন।

পটুয়াখালীর জেলা প্রশাসক ড. মাছুমুর রহমান জানালেন, সরকারি নির্দেশনা মোতাবেকই এমন উদ্যোগ নেয়া হয়েছে। এর ফলে দূর্নীতির মাত্রা নিয়ন্ত্রণে আসছে বলেও দাবি তার।

গত ৩১ আগস্ট মন্ত্রী পরিষদ বিভাগের পক্ষ থেকে সরকারি কার্যালয়ে দূর্নীতি বিরোধী স্লোগান সম্বলিত সাইনবোর্ড টাঙ্গানোর নির্দেশনা দেয়া হয়।


 

এই বিভাগের আরো খবর

জানুয়ারিতে পাওয়া যাবে ই-পাসপোর্ট

নিজস্ব প্রতিবেদক: নতুন বছরের শুরুতেই ইলেকট্রনিক পাসপোর্ট বা ই-পাসপোর্ট হাতে পাবেন নাগরিকরা। এর আগে ডিসেম্বরের শেষ নাগাদ পরীক্ষামূলক...

ঝালকাঠির আটঘরে জমে উঠেছে দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় নৌকারহাট

ঝালকাঠি প্রতিনিধি: বর্ষা মৌসুমে ঝালকাঠি ও পিরোজপুর জেলার সীমান্তবর্তী আটঘরে জমে উঠেছে দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় নৌকারহাট। স্থানীয়ভাবে...

গ্যাস বেলুনে হিলিয়ামের পরিবর্তে ব্যবহার হচ্ছে হাইড্রোজেন গ্যাস

নিজস্ব প্রতিবেদক: বিপজ্জনক ও বিস্ফোরক হাইড্রোজেন গ্যাস দিয়ে বেলুন ফুলিয়ে উড়ানো হচ্ছে বিভিন্ন অনুষ্ঠানে। নানা উৎসবে শিশুদের হাতে হাতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is