ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

বর্ণাঢ্য ও অনন্য আনিসুল হক

প্রকাশিত: ০২:৩৯ , ০১ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৩:৩৩ , ০১ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক : বর্ণাঢ্য কর্মজীবনের অধিকারী ছিলেন আনিসুল হক। ঢাকা উত্তর সিটি করপোরেশনের এই মেয়র নেতৃত্ব দিয়েছেন উদ্যোক্তা ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের। ছিলেন জনপ্রিয় টেলিভিশন ব্যক্তিত্ব। সবশেষ পরিচ্ছন্ন, আলোকিত ও মানবিক ঢাকা গড়ে তোলার অঙ্গীকারে তিনি নির্বাচিত হন ঢাকা উত্তরের মেয়র। আনিসুল হকের চিরবিদায়, অপূরণীয় এক শূন্যতা।

বহুবিধ গুণ আর পরিচয়ের অধিকারী আনিসুল হক আশির দশকে টেলিভিশন উপস্থাপনার মধ্য দিয়ে হয়ে ওঠেন সবার প্রিয়। মিষ্টভাষী ও পরিমিত উপস্থাপনাগুনে জয় করে নেন দর্শকহৃদয়।

পরবর্তীতে তিনি পরিচিত হয়ে ওঠেন একজন সফল উদ্যোক্তা হিসেবে। মোহাম্মাদি গ্র“পের হাত ধরে শুরু হয় আনিসুল হকের ব্যবসায়িক পথ চলা। দেশের অন্যতম রপ্তানি খাত গার্মেন্ট সেক্টরেও বিশেষ অবস্থান করে নেন তিনি। জড়িত ছিলেন রিয়েল এস্টেট, তথ্যপ্রযুক্তি ও বিদ্যুৎ খাতেও। বেসরকারি টেলিভিশন চ্যানেল নাগরিক টিভির কর্ণধারও তিনি।

শুধুমাত্র একজন উদ্যোক্তা হিসেবে নিজেকে আটকে রাখেননি তিনি। নেতৃত্বগুণে তৈরী পোশাক খাতের উদ্যোক্তাদের সংগঠন বিজিএমইএ এবং ব্যবসায়ীদের সর্ববৃহৎ সংগঠন এফবিসিসিআই এর  সভাপতির পদও অলংকৃত করেন।

একসময় পা মেলেন বৃহত্তর আঙিনায়। পরিচ্ছন্ন, সবুজ, আলোকিত ও মানবিক ঢাকা গড়ে তোলার অঙ্গীকার নিয়ে ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হন আনিসুল হক। সাড়া ফেলেন রাজধানীর ভোটারদের মনে। নির্বাচিত হওয়ার পর সচেষ্ট হন বদলে দেয়ার অঙ্গীকারে।

সফল এই মানুষটি ১৯৫২ সালের ২৭ অক্টোবর নোয়াখালির কবিরহাটের শরিফুল হক এবং রওশন আরার পরিবারে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে অধ্যয়ন করেন আনিসুল হক।

 

এই বিভাগের আরো খবর

বৈশাখী টেলিভিশন ও ডেসটিনি'র এমডির হৃদযন্ত্রে আবারো অস্ত্রোপচার

নিজস্ব প্রতিবেদক : বৈশাখী টেলিভিশন ও ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ রফিকুল আমীনের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। ইব্রাহিম...

ডেসটিনির চেয়ারম্যান ও এমডির মুক্তির দাবিতে বিশাল মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : ডেসটিনি টু থাউজেন্ড লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন এর মুক্তির জোর...

বিশ্বাস বাড়ে লিপস্টিকে!

ডেস্ক প্রতিবেদন: লিপস্টিক। শুধু ঠোঁটের সৌন্দর্যই বাড়ায়না। বাড়ায় আত্মবিশ্বাস। মেয়েদের সাজের অন্যতম প্রসাধনী কখন কিভাবে পড়লে ভালো লাগবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is