ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

কুড়িগ্রামে সৈয়দ শামসুল হক নাট্যোৎসব

প্রকাশিত: ০১:৫৭ , ২৪ মার্চ ২০১৭ আপডেট: ০১:৫৭ , ২৪ মার্চ ২০১৭

কুড়িগ্রাম প্রতিনিধি:
‘আমাদের মঞ্চ, আমাদের মুক্তিযুদ্ধ’ এই স্লোগানে কুড়িগ্রামের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ‘প্রচ্ছদ’ এর উদ্যোগে শুরু হওয়া ৮ দিনের সৈয়দ শামসুল হক নাট্যোৎসব শেষ হবে ২৯ মার্চ। এতে দেশের বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি অংশ নিচ্ছে ভারতে পশ্চিমবঙ্গের কল্যাণী নাট্যচর্চা কেন্দ্র।
 
সৈয়দ শামসুল হক নাট্যোৎসব বুধবার সন্ধ্যায় পৌর মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদ। উপস্থিত ছিলেন কবির স্ত্রী আনোয়ারা সৈয়দ হকসহ আরো অনেক সাংষ্কৃতিক ব্যক্তিত্ব।

উৎসবের প্রথম দিন প্রয়াত এই সব্যসাচী লেখকের রচনায় ‘বহ্নি বিসর্জন ব-দ্বীপ’ নাটকটি পরিবেশন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ।

আয়োজকরা বলছেন, স্বাধীনতার মাসে এবং বর্তমান সময়ের প্রেক্ষাপট বিবেচনা করে নাট্যোৎসবের নাটকগুলোয় বাঙালির মুক্তি আন্দোলনের ইতিহাস ও সংস্কৃতির উপস্থাপন থাকবে।

মুক্তিযুদ্ধের ইতিহাস এবং বাঙালি সংস্কৃতি সমুন্নত রাখতে নতুন প্রজন্মের চেতনা বিকাশে নিয়মিত  এমন আয়োজন জরুরি বলেই মনে করেন সংস্কৃতিপ্রেমীরা।

এই বিভাগের আরো খবর

গাজীপুরে তুলার গুদামে আগুন

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকায় একটি তুলার গুদাম পুড়ে গেছে; এ সময় আগুন নেভাতে গিয়ে গুদামের চার কর্মী আহত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is