ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫

2018-10-19

, ৮ সফর ১৪৪০

সুন্দরবনের পরিবেশ রক্ষায় ডেলের ব্যতিক্রমধর্মী প্রচারণা

প্রকাশিত: ০৬:১৬ , ০৩ নভেম্বর ২০১৭ আপডেট: ০৬:৪৬ , ০৩ নভেম্বর ২০১৭

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সুন্দরবনের পরিবেশ রক্ষায় ব্যতিক্রমধর্মী প্রচার-প্রচারণার মধ্য দিয়ে নতুন দুইটি মডেলের লেপটপের মোড়ক উন্মোচন করলো যুক্তরাষ্ট্র ভিত্তিক বহুজাতিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান ডেল।  ‘সেভ ম্যানগ্রোভ, সেভ আর্থ’ শিরোনামে সুন্দরবনের পরিবেশ রক্ষায় প্রচারণাটি চালায় ডেল বাংলাদেশের কর্মকর্তা ও কর্মচারীরা।

নতুন মডেলের ল্যাপটপ দুটির মোড়ক উন্মোচনের সময় ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান বলেন, সুন্দরবনে ল্যাপটপ উন্মোচনের ঘটনা এই প্রথম। বিভিন্ন পেশার মানুষের জন্য ল্যাপটপ দুটি বিশেষভাবে কাজে আসবে। দীর্ঘ সময় ধরে যারা ব্যাটারি ব্যাকআপে কাজ করতে চান তাঁদের ব্যবহারের এ দুইটি মডেলের লেপটপ জন্য দারুণ উপযুক্ত হবে বলেও জানান তিনি।

১৩ ইঞ্চি স্ক্রিনের ৭৩৭০ এবং ১৫ ইঞ্চির ৭৫৭০ মডেলের ল্যাপটপ দুটিতে হাই রেজল্যুশনের ডিসপ্লে, ছবি ও ভিডিও সম্পাদনার পাশাপাশি উন্নতমানের অডিও সুবিধা পাওয়া যাবে বলে জানান ডেল কর্মকর্তারা।

পরে ‘সেভ ম্যানগ্রোভ, সেভ আর্থ’ প্রচারণার অংশ হিসেবে সুন্দরবনের করমজলে পর্যটকদের ব্যবহারের পর ফেলে যাওয়া প্লাস্টিকের বোতলসহ কাগজ ও আবজর্না পরিষ্কার করা হয়। ডেল বাংলাদেশের কর্মকর্তাদের পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমকর্মী ও স্থানীয়রাও এ কাজে অংশ নেন। এছাড়াও করমজলে ঘুরতে আসা পর্যটকদেরও স্বেচ্ছায় এ কাজে হাত লাগাতে দেখা যায়।

এই বিভাগের আরো খবর

ইউটিউব দেখতে সমস্যায় পড়ছেন অনেকেই

ডেস্ক প্রতিবেদন: জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব ব্যবহারে ভোগান্তির অভিযোগ করেছেন এর ব্যবহারকারীরা। ইউটিউবের সাইটে প্রবেশের পর কোনো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is