ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

'কাগজপত্র পেলেই মুফতি হান্নানের ফাঁসি কার্যকর প্রক্রিয়া শুরু হবে'

প্রকাশিত: ০৪:৫১ , ২২ মার্চ ২০১৭ আপডেট: ০৪:৫১ , ২২ মার্চ ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বিচারিক আদালত থেকে মৃত্যু পরোয়ানা এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ফাঁসি কার্যকরের আদেশের কাগজপত্র এসে পৌঁছলেই জেলকোড অনুসারে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নানসহ তিন জঙ্গির ফাঁসি কার্যকরের প্রক্রিয়া শুরু হবে।

আজ বুধবার রাজধানীর পুরান ঢাকায় সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও শরীফ শাহেদুল বিপুলকে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এবং দেলোয়ার হোসেন রিপনকে সিলেট কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

ফাঁসির রায়ের বিরুদ্ধে করা দুই জঙ্গির রিভিউ খারিজের রায় ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ইতোমধ্যেই কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে পৌঁছেছে। এ রায় মুফতি হান্নান ও বিপুলকে পড়েও শোনানো হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগারের পথেও পাঠানো হয়েছে এ রায়। সেখানে তা পৌঁছানোর পর রিপনকে পড়ে শোনানো হবে।  

এরপর তিন জঙ্গির সামনে সর্বশেষ পথ খোলা থাকবে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা। তা না চাইলে অথবা প্রত্যাখ্যাত হলে সরকারের সিদ্ধান্ত ও জেলকোড অনুসারে ২১ দিনের আগে নয়, তবে ২৮ দিনের মধ্যেই ফাঁসি কার্যকর করবে কারা কর্তৃপক্ষ।

এই বিভাগের আরো খবর

ঝালকাঠির আটঘরে জমে উঠেছে দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় নৌকারহাট

ঝালকাঠি প্রতিনিধি: বর্ষা মৌসুমে ঝালকাঠি ও পিরোজপুর জেলার সীমান্তবর্তী আটঘরে জমে উঠেছে দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় নৌকারহাট। স্থানীয়ভাবে...

গ্যাস বেলুনে হিলিয়ামের পরিবর্তে ব্যবহার হচ্ছে হাইড্রোজেন গ্যাস

নিজস্ব প্রতিবেদক: বিপজ্জনক ও বিস্ফোরক হাইড্রোজেন গ্যাস দিয়ে বেলুন ফুলিয়ে উড়ানো হচ্ছে বিভিন্ন অনুষ্ঠানে। নানা উৎসবে শিশুদের হাতে হাতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is