ঢাকা, রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

2019-02-24

, ১৮ জমাদিউস সানি ১৪৪০

শিল্পী আবদুর রাজ্জাকের অপ্রকাশিত ১২০টি শিল্পকর্ম নিয়ে প্রদর্শনী শুরু

প্রকাশিত: ১০:৫৩ , ৩১ অক্টোবর ২০১৭ আপডেট: ১০:৫৩ , ৩১ অক্টোবর ২০১৭

সাংস্কৃতিক প্রতিবেদক: দেশের প্রথম প্রজন্মের শিল্পী আবদুর রাজ্জাক ছিলেন অ্যাক্রেলিক-তেল-জলের চিত্রকর, ছাপচিত্রী ও ভাস্কর। শিল্পের সব মাধ্যমেই সমান পারদর্শিতা ছিলো প্রয়াত এই শিল্পীর। শিল্পী আবদুর রাজ্জাকের অপ্রকাশিত ১২০টি শিল্পকর্ম নিয়ে রাজধানীর গ্যালারি চিত্রকে শুরু হয়েছে একক চিত্রপ্রদশর্নী।

প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, এ প্রদশর্নীর মাধ্যমে শিল্পপাঠের সুযোগ পাবেন নবীন শিল্পীরা।

এ দেশের শিল্পচর্চায় বড় রকমের পালাবদলে শিল্পী আবদুর রাজ্জাকের অনুশীলন ও সৃষ্টিকর্ম ভূমিকা রেখেছে বলে মনে করেন তাঁর সহপাঠী, ছাত্র ও সতীর্থরা।

প্রদশর্নীর উদ্বোধন করে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, এ আয়োজন নবীনদের শিল্পপাঠ দেবে। শিল্পীর কাজের শৈলী বুঝতে সহায়ক হবে।

প্রদর্শনীতে স্থান পাওয়া শিল্পী আবদুর রাজ্জাকের ১২০টি শিল্পকর্মই অপ্রকাশিত ছিল। এগুলোর প্রদর্শনী প্রিয় শিল্পীকে আরো কাছ থেকে জানার সুযোগ করে দেবে বলে মনে করেন শিল্পীর পুত্র আসিফ আহামেদ।

রাজধানীর গ্যালারি চিত্রকে শুরু হওয়া এই একক চিত্রপ্রদশর্নী চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। ২০০৫ সালের ২৩ অক্টোবর এই গুণী শিল্পী চলে গেছেন না ফেরার দেশে। 

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধুর সহচর একেএম শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালিত 

নারায়ণগঞ্জ প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মহান স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ও স্বাধীনতা...

ছুটির দিনে বইমেলায় ভিড়

নিজস্ব প্রতিবেদক : অমর একুশে গ্রন্থমেলা শনিবার ছুটির দিনে পরিণত হয় পাঠক-লেখকদের মিলন মেলায়। সকালে শিশুপ্রহরে কচিকাঁচাদের পদচারণায় মুখরিত...

পাঠক মুখর বই মেলা

নিজস্ব প্রতিবেদক: অমর একুশে গ্রন্থ মেলার ক্রেতা দর্শনার্ধীদের উপচেপড়া ভিড়। সরকারি ছুটির দিন না হলে স্বরস্বতী পুজা উপলক্ষে স্কুল কলেজ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is