জঙ্গি দমনে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান আপডেট: ১০:৩২, ২০ মার্চ ২০১৭

নিজস্ব প্রতিবেদক:  জঙ্গি ও সন্ত্রাসি তৎপরতা দমনে সারা দেশে চলছে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান। গাজীপুর ও রাঙামাটিতে ৩২ জনকে আটক করেছে পুলিশ। অভিযানের অংশ হিসেবে বিকেলে চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানা এলাকায় দুটি বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। এ ছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা পর্যন্ত এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আশেপাশের এলাকায় ভাড়াটেদের তথ্য সংগ্রহ করে আইনশৃৃঙ্খলাবাহিনী।

চট্টগ্রামে সম্প্রতি সীতাকুণ্ড ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে মিরসরাইয়ে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর ভাড়াটেদের তথ্য সংগ্রহের কার্যক্রম হাতে নিয়েছে পুলিশ। সে-লক্ষ্যে সোমবার বিকেল ৪টা থেকে টানা দু ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা পর্যন্ত ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আশেপাশের এলাকায় ভাড়াটেদের তথ্য সংগ্রহ অভিযান চলে।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ভাড়াটেদের তথ্য সংগ্রহে এরই মধ্যে চট্টগ্রাম জেলার এগারো পুলিশ সুপারকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। এর ফলে মহাসড়কের পাশে আস্তানা বানিয়ে জঙ্গিদের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের পরিকল্পনা নস্যা্ৎ করা সম্ভব হবে।

এদিকে, জঙ্গি আস্তানা সন্দেহে আজ সোমবার বিকেলে বন্দরনগরীর আকবর শাহ থানার কর্নেল হাট সিডিএ আবাসিক এলাকা ও উত্তর কাট্টলি এলাকার ঈশান মহাজন সড়কের দুটি বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। তবে সেখানে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। 

অন্যদিকে, চট্টগ্রামের সীতাকুণ্ডে আত্মঘাতী বিস্ফোরণে নিহত জঙ্গি দম্পতি কামাল হোসেন ও জুবাইদা ইয়াসমিনের মরদেহ গ্রহণে অস্বীকৃতি জানিয়েছে তাদের পরিবার। সোমবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে কামালের বাবা মোজাফফর আহমদ ও জুবাইদার বাবা নুরুল আলম মৃতদেহ সনাক্ত করেন। তবে মরদেহ গ্রহণে অস্বীকৃতি জানান তাঁরা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, মরদেহ আঞ্জুমানে মুফিদুল ইসলামে হস্তান্তর করা হবে।

এদিকে, গাজীপুরের কালিয়াকৈরে নাশকতার পরিকল্পনার অভিযোগে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালসের ২৬ জন কর্মকর্তা-কর্মচারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার ভোরে প্রতিষ্ঠানটির কারখানা ও আবাসিক ভবনে অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা জামায়াতে ইসলাম ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

এ ছাড়া, রাঙামাটি শহরের ডিসি বাংলোর পার্ক থেকে রোববার মাঝরাতে জঙ্গি সন্দেহে ছয়জনকে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে, শহরে নাশকতা চালানোর জন্য পার্কে গোপন বৈঠক করার সময় তাদেরকে আটক করা হয়।

 

 

Publisher : Nasir