জিল্লুর রহমানের আদর্শ অনুসরণীয় হয়ে থাকবে : মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য আপডেট: ০৯:১৫, ২০ মার্চ ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মতো আদর্শবাদী রাজনীতিবিদ সবার জন্য অনুসরণীয় হয়ে থাকবেন। তিনি আজীবন ছিলেন আদর্শের প্রতি অবিচল।

প্রয়াত এই  নেতার চতুর্থ মৃত্যুবার্ষিকীকে আজ সোমবার তাঁর কবরে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি বলেন,বলেন, জিল্লুর রহমানের মত রাজনৈতিক নেতার বিকল্প নেই।

বনানী কবরস্থানে আওয়ামী লীগ ছাড়াও, ছাত্রলীগ, যুবলীগ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং প্রয়াত নেতার পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রয়াত রাষ্ট্রপতি, আওয়ামী লীগের চারবারের সাধারণ সম্পাদক জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকীতে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সংগঠনটি। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এই নির্লোভ রাজনৈতিক নেতার প্রতি আওয়ামী লীগের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও শ্রদ্ধা নিবেদন করে। 

রাজধানীর বনানী কবরস্থানে জিল্লুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এমন রাজনৈতিক নেতার এখন বড়ই অভাব।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জিল্লুর রহমানের মৃত্যুর সাথে তাঁর স্বপ্নের মৃত্যু হয়নি। তাঁর স্বপ্নের ভৈরবকে জেলা করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলেও ওবায়দুল উল্লেখ করেন। 

পিতা জিল্রলুর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবদনের পর নাজমুল হাসান পাপন বলেন, তাঁর বাবা অন্যদের চেয়ে ব্যতিক্রমী মানুষ ছিলেন, যিনি আমৃত্যু তাঁর নেতা বঙ্গবন্ধুর প্রতি এবং দল আওয়ামি লীগের আদর্শের প্রতি অবিচল ছিলেন। 
 

দেশের রাজনৈতিক ক্রন্তিকালে বারবার নিজের দৃঢ়তায় একজন দূরদৃষ্টি সম্পন্ন রাজনৈতিক নেতার পরিচয় দিয়েছেন জিল্লুর রহমান। মৃত্যুবার্ষিকীতে তাঁর জন্মস্থান কিশোরগঞ্জের ভৈরবেও বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। 
 

 

Publisher : Jyotirmoy Nandy