ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

2018-09-21

, ১০ মহাররম ১৪৪০

নৈসর্গিক বিরিশিরি

প্রকাশিত: ০৬:৫৮ , ১৫ অক্টোবর ২০১৭ আপডেট: ০৭:১২ , ১৫ অক্টোবর ২০১৭

ডেস্ক প্রতিবেদন: ভ্রমন পিয়াসীদের পছন্দের তালিকায় অন্যতম নেত্রকোনার বিরিশিরি। কংশ ও সুমেশ্বরী নদী ঘেরা বিরিশিরির মূল আকর্ষণ বিজয়পুর চীনামাটির খনি, রানীখং গির্জা, কমলা রানীর দীঘি। ভারতের মেঘালয় রাজ্যে গারো পাহাড়ের কোল ঘেঁষে গড়ে ওঠা জনপদ বিরিশিরি, প্রকৃতি প্রেমীদের চোখ জুড়িয়ে দেবে নিমিষেই।

কিভাবে যাবেন

ঢাকা থেকে নেত্রকোনা হয়ে বিরিশিরি যাওয়ার চেয়ে ময়মনসিংহ থেকে যাওয়া সহজ। ময়মনসিংহের শম্ভুগঞ্জ সেতু থেকে একঘণ্টা পর পর বিরিশিরির বাস ছাড়ে। এছাড়া, ঢাকার মহাখালী বাসস্ট্যান্ড থেকে সরাসরি যাওয়া যায় সুসং দুর্গাপুর, সেখান থেকে বিরিশিরি। ট্রেনে যেতে চাইলে, প্রথমে যেতে হবে ময়মনসিংহ। সেখান থেকে জারিয়া। পরে বাসে বিরিশিরি যেতে হবে।

ঢাকা থেকে সুসং দুর্গাপুর যাওয়া এবং ফেরার জন্য রাতের বাসই ভালো। রাত ১২ টায় মহাখালী টার্মিনাল থেকে রওয়ানা হলে ভোর পাঁচটার মধ্যেই পৌঁছে যাবেন দুর্গাপুর। সেখানকার তালুকদার প­াজার সামনে থেকে সারাদিনের জন্য বাইক ভাড়া করে ঘুরতে পারবেন। ভাড়া ৮০০ থেকে ১০০০ টাকা। পছন্দের জায়গা ঘুরে আবার নাইটকোচে ঢাকায় ফিরতে পারবেন।

কোথায় থাকবেন?

থাকতে চাইলে সে ব্যবস্থাও আছে। দুর্গাপুরে থাকার জন্য সবচেয়ে ভালো ব্যবস্থা হলো ইয়ুথ মেন খ্রিস্টান অ্যাসোসিয়েশনের (ওয়াইএমসিএ) রেস্ট হাউস। এসি সিঙ্গেল রুম ভাড়া ১০০০টাকা। নন এসি সিঙ্গেল ৩৫০ টাকার মধ্যে। এসি (ডাবল): ১০০০ টাকা, নন এসি (ডাবল): ৪৬০ টাকা।

 

এই বিভাগের আরো খবর

সরকারি অর্থে আকাশপথ ভ্রমণে বিমান বাংলাদেশ বাধ্যতামূলক

নিজস্ব প্রতিবেদক: সরকারি অর্থে আকাশ পথে ভ্রমণের ক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ব্যবহার বাধ্যতামূলক করেছে সরকার। বুধবার...

ছুটিতে অল্প খরচে নেপাল ভ্রমণ

ডেস্ক প্রতিবেদন: হিমালয়কন্যা বলা হয় নেপালকে। নেপাল শুধু পর্যটকদের জন্য স্বর্গসম নয়, সারা পৃথিবীর পর্বতারোহীদের রাজধানী বললেও বাড়িয়ে বলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is