ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-25

, ১০ রমজান ১৪৩৯

সিরিয়ায় নিরাপত্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে তুমুল সংঘর্ষ

প্রকাশিত: ১১:৫০ , ২০ মার্চ ২০১৭ আপডেট: ১১:৫০ , ২০ মার্চ ২০১৭

ডেস্ক রিপোর্ট: সিরিয়ার রাজধানী দামেস্কের পূর্ব উপকণ্ঠে রোববার বিদ্রোহীদের সঙ্গে দেশটির নিরাপত্তা বাহিনীর তুমুল সংঘর্ষ হয়েছে। সোমবার বিবিসি’র অনলাইনের খবরে এ কথা বলা হয়েছে। 

বিবিসি জানায়, নিরাপত্তা বাহিনীর ওপর বিদ্রোহীদের হামলার পর এই প্রচণ্ড সংঘর্ষ শুরু হয়। বিদ্রোহীদের কামানের গোলা ও রকেট হামলার পাল্টা জবাব দেয় সেনাবাহিনী। তারা বিদ্রোহীদের লক্ষ্য করে বিমান হামলাও চালিয়েছে।

জোবার এলাকায় হঠাৎ হামলা শুরু করে বিদ্রোহীরা। দামেস্কের কেন্দ্রস্থলে কামানের গোলা ও রকেট এসে পড়ে। রোববার ভোরে গাড়িবোমা ও আত্মঘাতী হামলার মধ্য দিয়ে এই আক্রমণের সূত্রপাত হয়।

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়েছে, হামলায় গোপন সুড়ঙ্গও ব্যবহার করা হয়। সিরীয় সেনাবাহিনীর ভাষ্য, হামলাকারী বিদ্রোহীদের তারা হটিয়ে দিতে সক্ষম হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, সংঘাতকালে বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে সরকারি বাহিনী ৩০টির বেশি বিমান হামলা চালিয়েছে।

নিরাপত্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে তুমুল সংঘর্ষের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট এলাকা ও আশপাশের রাস্তাঘাট ফাঁকা হয়ে যায়। লোকজন দোকানপাট বন্ধ করে দেয়। অনেকে নিরাপদ দূরত্বে পালায়।

রাজধানী দামেস্কে বিদ্রোহী-অধিকৃত কিছু এলাকা আছে। আর শহরের কেন্দ্রস্থলের কাছেই জোবার জেলা অবস্থিত।

 

এই বিভাগের আরো খবর

ইসরাইলি সেনাবাহিনীর গুলি-কাঁদানে গ্যাসে শতাধিক ফিলিস্তিনি আহত

আন্তর্জাতিক ডেস্ক: গাজা সীমান্তে ইসরাইলি সেনাবাহিনীর ছোঁড়া গুলি ও কাঁদানে গ্যাসে আহত হয়েছে শতাধিক ফিলিস্তিনি। স্থানীয় সময় শুক্রবার এ...

আইসল্যান্ডে ২২ ঘণ্টা পর ইফতার ! 

ডেস্ক প্রতিবেদন: পবিত্র রমজানের সময় আইসল্যান্ডে রোজা রাখতে হয় দীর্ঘ সময়। দীর্ঘ ২২ ঘণ্টা রোজা রাখতে হয়। যদিও বর্তমানে দিনের ব্যাপ্তি প্রায়...

মানব বর্জ্যে এভারেস্টে দূষণ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট এখন দুর্গন্ধময় জায়গায় পরিণত হয়েছে বলে জানিয়েছেন পর্বতারোহীরা। সম্প্রতি...

মিয়ানমারের কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা দিয়ে যুক্তরাষ্ট্রে আইন পাশ

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারে জাতিগত নিধনে দায়ী কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে মার্কিন কংগ্রেসের নিম্ন কক্ষ হাউজ অব...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is