কুমিল্লা সিটি নির্বাচনে প্রার্থীদেরকে আচরণবিধি মেনে চলার নির্দেশ আপডেট: ১১:১১, ২০ মার্চ ২০১৭

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা সিটি নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায়প্রার্থীরা। সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন প্রার্থীরা।

এদিকে আবার নির্বাচন নিয়ে নানা অভিযোগও তুলছেন প্রার্থীরা। এসব বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। তিনি নির্বাচনী আচরণবিধি মেনে প্রার্থীদের প্রচারণা চালানোর আহ্বান জানান।

সিটি নির্বাচনকে সামনে রেখে উৎসবের নগরীতে পরিণত হয়েছে কুমিল্লা। বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী-সমর্থকদের প্রচার-প্রচারণায় সরগরম পাড়া-মহল্লা। পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে নগরীর অলিগলি।

সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীরা চষে বেড়াচ্ছেন পাড়া-মহল্লা। এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি । তবে, হিসাব কষছেন ভোটাররাও। সৎ ও যোগ্য প্রার্থী বাছাইয়ে সচেষ্ট তাঁরা।

আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ করেছেন বিএনপি মনোনীত প্রার্থী। অভিযোগ প্রত্যাখান করে আওয়ামী লীগের প্রার্থী বলেন, নির্বাচনে পরাজয় জেনে অভিযোগকে কৌশল হিসেবে কাজে লাগাতে চাচ্ছে বিএনপি।

অভিযোগ তদন্ত করা হচ্ছে জানিয়ে রিটার্নিং কর্মকর্তা জানায়, সত্যতা পাওয়া গেলে কাউকে ছাড় দেয়া হবে না। আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি নির্বাচন। প্রচারণা চলবে ২৮ মার্চ পর্যন্ত।