ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

2019-02-22

, ১৬ জমাদিউস সানি ১৪৪০

এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস প্রদানে নিবন্ধন শুরু ডিসেম্বরে

প্রকাশিত: ১১:৪৮ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ১১:৪৮ , ১২ অক্টোবর ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: আগামী ডিসেম্বরে শুরু হতে যাচ্ছে ১৭তম এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস-২০১৮ প্রদানে নিবন্ধন কার্যক্রম। বরাবরের মতোই ওয়ার্ল্ড অ্যাসোসিয়েশন অব নিউজপেপার্স অ্যান্ড নিউজ পাবলিশার্স (ডব্লিউএএন-আইএফআরএ) সংস্থাটি আয়োজন করছে এই প্রতিযোগিতার। এশিয়ার গণমাধ্যমগুলোর মধ্যে সেরা পত্রিকা ও ম্যাগাজিন বাছাইয়ের লক্ষ্যে এবছরের পয়লা ডিসেম্বর থেকে নিবন্ধন চালু করবে বলে সংস্থাটির ওয়েব সাইট থেকে জানা যায়।
প্রতিযোগিতায় অংশ নেওয়া পত্রিকার নকশা, ইনফোগ্রাফিক, প্রিন্টিং, সম্পাদকীয় বিষয়বস্তু, বিপণন, কমিউনিটি সার্ভিস এবং ফটোজার্নালিজমের মানের উপর সেরা বাছাই করা হয়। তবে, ক্ষেত্রগুলিতে সর্বোচ্চ প্রকাশনা মান উন্নীত করার লক্ষ্যে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে।
এশিয়া প্যাসিফিক, দক্ষিণ এশিয়া এবং মধ্যপ্রাচ্যের শত শত সংবাদপত্র ও পত্রিকা গত পনেরো বছর ধরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। এ অঞ্চলে গণমাধ্যম শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য সবচেয়ে মর্যাদাপূর্ণ স্বীকৃতি দিতে এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস এর প্রবর্তন করা হয়েছে।
২০১৬ সালে সুমাত্রা ও কালিমানান্তানে খোলা বার্ন থেকে ধোঁয়া সংকেত দূষণের উপর প্রভাবশালী সংবাদপত্র ইন্দোনেশিয়ান পত্রিকা রিপাবলিকার প্রথমপৃষ্ঠায় একটি নকশা ছাপানো হয় এবং এর জন্য পত্রিকাটি  গোল্ড মেডেল পুরস্কার গ্রহণ করে ।
এদিকে সিঙ্গাপুরের পত্রিকা সিঙ্গাপুর প্রেস হোল্ডিংস, মালয়েশিয়ান পত্রিকা দ্য নিউ স্ট্র্যাইটস  টাইমস এবং হংকং-এর দ্য সাউথ চীন মর্নিং পোস্ট ব্রোঞ্জ পুরস্কার গ্রহণ করে। যদিও মালয়েশিয়ান পত্রিকা দ্য স্টার, ইন্দোনেশিয়ান পত্রিকা জাভা প্যাস, দুবাইয়ের পত্রিকা উপসাগরীয় নিউজ এবং ওমানের পত্রিকা মাস্কাট প্রেস কয়েকটি বিভাগে ভালো করায় ট্রফির জন্য মনোনীত হয়েছিল।
এছাড়া গত বছর প্রথমবারের মতো এশিয়ান মিডিয়া অ্যাওয়ার্ডস পুরস্কার গ্রহণ করে মিয়ানমারের মিয়ানমার টাইমস, পাকিস্তান থেকে দ্য ডন ও জং পত্রিকা এবং দক্ষিণ কোরিয়ার কাইয়া মিডিয়া ।

এই বিভাগের আরো খবর

নবম ওয়েজ বোর্ডের সুপারিশমালা বাস্তবায়ন শিগগিরি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : নবম ওয়েজ বোর্ডের সুপারিশমালা শিগগিরি বাস্তবায়ন করা হবে বলে সংসদে জানালেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বিকেলে ডেপুটি...

এদেশে সম্প্রচারিত বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বেআইনী : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবদেক : এদেশে সম্প্রচারিত বিদেশি চ্যানেলগুলোয় পণ্যের বিজ্ঞাপন প্রচার বেআইনী, বললেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এ ব্যাপারে...

বিদেশি বিজ্ঞাপন সাংবাদিকতার জন্য ক্ষতি বয়ে আনছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: এদেশে সম্প্রচারিত বিদেশি চ্যানেলগুলোয় বাংলাদেশি পণ্যের বিজ্ঞাপন প্রচার বেআইনী। দেশীয় পণ্যের দেশের চ্যানেলগুলো নানা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is