ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

2018-09-23

, ১২ মহাররম ১৪৪০

আধাবেলায় ফুরফুরে সফর করতে নকশীপল্লীতে

প্রকাশিত: ০৫:৪০ , ১২ অক্টোবর ২০১৭ আপডেট: ০৫:৪০ , ১২ অক্টোবর ২০১৭

ডেস্ক প্রতিবেদন: শহরের যান্ত্রিকতা থেকে একটু মুক্তি নিতে চাচ্ছেন অথচ সময়ের অভাবে সম্ভব হয়ে উঠছে না। তারা আধাবেলা কিংবা একদিনের জন্য অল্পযাত্রার একটি ফুরফুরে সফর দিতে পারেন অতিসহজেই।

যেকোনো ছুটির দিনে করে আসতে পারেন ভোলাণাথপুর বাজার ও নকশীপল্লীতে একেবারে ভিন্ন স্বাদের ছোট একটা ভ্রমণ।

কেবল ভ্রমন নয়, এটা ভোজন রসিকদের জন্যও একটি মনোরম জায়গা। কারন নকশীপল্লীর নাম শুনলে কোনো পল্লীর কথা মনে হলেও, মূলত এটি একটি রেস্তোরা। তবে এখানে সহজেই পাওয়া যাবে পল্লীর পুরাদস্তর স্বাদ।

নদীপ্রেমীরা “নকশিপল্লী”তে ডুকে ইচ্ছা করলেই কিছুটা সময় কাটিয়ে নিতে পারেন নদীর ধারে বসে। অথবা নৌাকায় উঠে ঘুরে বেড়াতে। আর অ্যাডভেঞ্চার প্রিয়রা উপভোগ করতে পারেন একটু ভিন্ন ভাবে, ঘুরতে পারেন ঘোড়ার গাড়িতে। নকশীপল্লীতে হেঁটে বেড়ানোরও জন্যও অনেক জায়গা রয়েছে। শরতকালে চারপাশের কাশফুল স্বাগত জানায়। নিরিবিলি পরিবেশ ছায়া সুনিবিড় এক শান্ত পল্লী যেন। ভিন্ন ধরনের এই রেস্তোরায় গ্রামের প্রকৃতি উপভোগ করতে করতে পেটপুরো খেয়ে নেওয়া যাবে, দামটাও বেশ কম।

তবে যাওয়ার নকশীপল্লী যাওয়ার পথে অবশ্যই ভোলানাথপুর বাজার থেকে মিষ্টি, চাপ আর নানা মাছের বারবিকিউ খেয়ে যেতে ভুলবেন না।

কীভাবে যাবেন?

কুড়িল বিশ্বরোড়ের ৩০০ ফুট প্রান্ত যা বসুন্ধরা কনভেনশন সেন্টার এর একটু আগে এখান থেকে পূর্বাচল যাওয়ার পথে ২টা ব্রিজ পরছে, প্রথমে পড়বে বোয়ালিয়া ব্রিজ তারপরে পড়বে বালু ব্রিজ। এই রাস্তায় বাস চলে না। নিজের গাড়ি বা অটো ভাড়া করে নিতে পারবেন। তবে বন্ধুরা মিলে সাইকেল কিংবা বাইকেও যাওয়া সম্ভব। বালু ব্রিজ পার হয় ভোলানাথপুর বাজার সেখান থেকে ডানে টার্ন নিতে হবে। অটো থেকে নেমে ভিতরে ১০-১৫ মিনিট হাটলেই পেয়ে যাবেন “নকশিপল্লী”।

এই বিভাগের আরো খবর

কাল পবিত্র আশুরা

নিজস্ব প্রতিনিধি: আগামীকাল শুক্রবার পবিত্র আশুরা। মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকাবহ দিন। নফল রোজা, নামাজ, জিকির-দোয়া মাহফিলের ভেতর...

ঘরে বানান চায়নিজ চিলি চিকেন

ডেস্ক প্রতিবেদন: চিলি চিকেন খাবারটি অন্যান্য দেশের মতো আমাদের দেশেও দারুন জনপ্রিয়। চাইনিজ খাবারের কথা মনে হলেই চিলি চিকেনের অসাধারণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is