ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

প্রবাসী কর্মীরা বছরে ১৫ বিলিয়ন ডলার রেমিট্যান্স পাঠাচ্ছে: মন্ত্রী

প্রকাশিত: ০৬:২৮ , ০৭ অক্টোবর ২০১৭ আপডেট: ০৬:২৮ , ০৭ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: দক্ষ জনশক্তি তৈরির ওপর জোর দিয়ে শনিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রায় ১০.১ মিলিয়ন বাংলাদেশি প্রবাসী বিদেশে কাজ করছেন, যারা প্রতি বছর প্রায় ১৫ বিলিয়ন ডলার অর্থ (রেমিট্যান্স) দেশে পাঠিয়ে থাকেন।

শনিবার ঢাকা চ্যাম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি-ডিসিসিআই মিলনায়তনে ডিসিসিআই আয়োজিত ‘ স্থানীয় ব্যবস্থাপনা দক্ষতা বৃদ্ধি’ শীর্ষক সেমিারে একথা জানান মন্ত্রী।

সেমিনারে সভাপতিত্ব করেন ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান।

মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি জানান, এবছর এখন পর্যন্ত ৭.৮৯ লাখ কর্মী বিদেশে গেছেন। এবছর ১০ লাখ কর্মী বিদেশে পাঠানোর লক্ষ্যমাত্রা রয়েছে সরকারের।

সেমিনারে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাস ও এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

তারা বলেন, দেশের শিল্প প্রতিষ্ঠানে দক্ষ জনশক্তি ও কারিগরি দক্ষতা, যোগাযোগ দক্ষতা ও দরকষাকষির দক্ষতা সম্পন্ন ব্যবস্থাপক দরকার। বক্তারা জানান, প্রতি বছর বিদেশ থেকে ভাড়া করা ব্যবস্থাপকদের পেছনে দেশের ৫ বিলিয়ন ডলার ব্যয় হচ্ছে।

 

এই বিভাগের আরো খবর

সরকারি অনুষ্ঠানে উপস্থিতি: প্রধানমন্ত্রীতে অনাপত্তি, অর্থমন্ত্রীতে আপত্তি ইসির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিতি বিষয়ে অবহিত করা হলে অনাপত্তি জানিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is