ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

জাতীয় প্রেস ক্লাবের প্রথম নারী সাধারণ সম্পাদককে সংবর্ধনা

প্রকাশিত: ১০:৪৭ , ০৫ অক্টোবর ২০১৭ আপডেট: ১০:৪৭ , ০৫ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ উইমেন জার্নালিস্ট ফোরাম। বাংলাদেশের ইতিহাসে জাতীয় প্রেস ক্লাবের প্রথম নারী সাধারণ সম্পাদক হওয়ায় তাকে এই সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, পুরুষতান্ত্রিক মানসিকতার কারণেই যোগ্যতা থাকার পরেও নারীরা অনেক ক্ষেত্রে পিছিয়ে আছে।

জাতীয় প্রেস ক্লাবের ৬৩ বছরের ইতিহাসে এবারই প্রথম সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে স্থান পায় একজন নারী। আর এই অর্জনকে উদযাপন করতেই উইমেন জার্নালিস্ট ফোরামের এই আয়োজন। জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় হলরুমে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেওয়া হয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনকে।

অনুষ্ঠানে আসা অগ্রজ ও সাংবাদিক নেতারা বললেন, সাংবাদিকতার দীর্ঘ পথ পাড়ি দিয়ে এতো বছর পরেও নারীকে তার যোগ্যতা প্রমাণে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়।

প্রেস ক্লাবের প্রথম নারী সাধারণ সম্পাদক পদ পেতে অনেক লড়াই করতে হয়েছে উল্লেখ করে ফরিদা ইয়াসমিন বলেন, লড়াই এখনও চলছে। তিনি বলেন, পুরুষতান্ত্রিক সমাজে নারীরা পিছিয়ে ছিলো, এখন এগিয়ে যাবার সময়।

কর্মক্ষেত্রের নারীবান্ধব পরিবেশ তৈরির জন্য নারীর প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও মানসিকতা জরুরি বলে মন্তব্য করেন তিনি।

এই বিভাগের আরো খবর

সরকারি অনুষ্ঠানে উপস্থিতি: প্রধানমন্ত্রীতে অনাপত্তি, অর্থমন্ত্রীতে আপত্তি ইসির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিতি বিষয়ে অবহিত করা হলে অনাপত্তি জানিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is